সমাজকল্যাণ মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৩১st অক্টোবর ২০১৬

সমাজকল্যাণ মন্ত্রণালয়ে ই-ফাইল সিস্টেম চালু


প্রকাশন তারিখ : 2016-10-31

 

আজ ৩১ অক্টোবর ২০১৬ বিকাল ৩.০০ টায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ে জাতীয় ই-ফাইল সিস্টেম ‘নথি-অফিস তথ্য সেবা কাঠামো’ চালু করা হলো। সমাজকল্যাণ মন্ত্রণালয়ে ‘নথি-অফিস তথ্য সেবা কাঠামো’ শুভ উদ্বোধন করেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব নুরুজ্জামান আহমেদ এমপি।

শুভ উদ্বোধন অনুষ্ঠানে ভারপ্রাপ্ত সচিব সমাজকল্যাণ মন্ত্রণালয় জনাব মোঃ জিল্লার রহমান, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খন্দকার অতিয়ার রহমান, জনাব রূপন কান্তি শীল, জনাব সুশান্ত কুমার প্রামানিক, জনাব মোঃ শহিদুজ্জামান, যুগ্মসচিব সাইদা নাইম জাহানসহ সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

 

 

 

এখন থেকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে পত্র গ্রহণ থেকে শুরু করে ফাইলের সিদ্ধান্তসহ পত্র জারী পর্যন্ত সকল কার্যক্রম ইলেকট্রনিক পদ্ধতিতে ‘নথি-অফিস তথ্য সেবা কাঠামো’ নামক সফটওয়ারে অনলাইনে সম্পন্ন করা সম্ভব হবে। এ পদ্ধতি চালু হওয়ায় দক্ষতা, দ্রুততা, জবাবদিহিতার সাথে মন্ত্রণালয়ের সেবা কার্যক্রম সম্পন্ন হবে। কোন্ পত্রটি কোথায় আছে, কোন ফাইলটি পেন্ডিং আছে, একটি বিষয় নিম্পন্ন হতে কতক্ষণ বা কতদিন সময় লাগছে তা সহজেই কর্তৃপক্ষ জানতে পারবেন। পাশাপাশি সেবা গ্রহীতা বা পত্র প্রেরকগণও অনলাইন এবং মোবাইলের মাধ্যমে তার সেবা প্রাপ্তির বিষয়টি সম্পর্কে হালনাগাদ তথ্যও আবগত হবেন।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রশাসন অনুবিভাগে প্রথম পর্যায়ে ই-ফাইল চালুর মাধ্যমে অদ্য ‘নথি-অফিস তথ্য সেবা কাঠামো’ চালু করা হয়। অনতিবিলম্বে ই-সার্ভিস সিস্টেম সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সকল অনুবিভাগ, অধিশাখা ও শাখা পর্যায়ে ক্রমান্নয়ে চালু করা হবে।


Share with :
Facebook Facebook